ENDING VIDEO OF THE WORLD -FINAL PART পৃথিবীতে শেষ দিনের ভিডিও_ শেষ পর্ব


পৃথিবীতে শেষ দিনের ভিডিও_ শেষ পর্ব

লিখেছেন: সহিদুল ইসলাম | তারিখ: ১৪/১২/২০১৪
এই লেখাটি ইতিমধ্যে 541বার পড়া হয়েছে।
নির্মম সত্য কথা শুনে একে-অপরকে জড়িয়ে ধরে কাঁদতে লাগলেন। ওগো বিধি এইকি রেখেছিলে ভাগ্যে। হৃদয়, বীণাকে বলছে, আমি যদি তোমাকে হারাই, তাহলে কি নিয়ে বাঁচবো আমি। আমার বেঁচে থেকেই বা কি লাভ? বীণা কষ্ট বুকের মধ্যে চেপে রেখে, যেন মনে কোন দুঃখ নেই, হৃদয়কে বলছে, হৃদয় তুমি এতো চিন্তা করো না তো। এই দেখো আমি এখন অনেক সুস্থ। তুমি দেইখো আমি সুস্থ হয়ে যাবো। জীবন-মরণ সবি তো আল্লাহ্‌র হাতে।
সকল চিকিৎসা বীনার জন্য একে ব্যর্থ হলো। দিন দিন যন্ত্রণা ধৈর্যের সীমা ছাড়িয়ে যেতে লাগলো। মেডিকেল টিম থেকে সিদ্ধান্ত হলো, ওদেরকে জানিয়ে দেয়া হল_ আমাদের যতটুকু করার ছিল করেছি বাকিটুকু আল্লাহ্‌র হাতে।
হৃদয়-বীনার বুঝতে কিছু বাকী থাকলনা। কঠিন নির্মম সত্য কথাটি বীনা জেনে গেল। বীণা জানতে পারলো সে আর বড়জোর ০৬ মাস বাঁচবে। ০৬ মাস বাঁচলেও শেষের দিনগুলি বীনার জন্য হবে অনেক কঠিন এবং অসহ্যের।
বীণা সিদ্ধান্ত নিল, বিধির ডাকে সারা না দিয়ে যেহেতু কোন উপায় নেই, যেতেই হবে এই মায়াময় জগৎ সংসার ছেড়ে। মৃত্যুকে সহজে কিভাবে আলিঙ্গন করা যায় ভাবলেন। ডাক্তারের পরামর্শে বীণা সিদ্ধান্ত নিল ঘুমের ঔষধ খেয়ে মৃত্যুর কোলে ঘুমিয়ে পরেব।
২৯ বছর বয়সী বীনা মায়াময় জগৎ সংসার ছেড়ে স্বেচ্ছামৃত্যুর ইচ্ছা থাকলেও বাঁধা হয়ে দাঁড়ায় আইন। ইচ্ছেমৃত্যু নিয়ে দীর্ঘদিন ধরে নিয়ে আইনি লড়াই চালিয়েছিলেন বীনা। শেষমেশ বীণা ঠিক করে ০২ নভেম্বর হৃদয়ের জন্মদিন পালন করবেন এবং ০৩ নভেম্বর ডাক্তারের দেয়া ঔষধ খেয়ে চিরদিনের জন্য ঘুমিয়ে পরবেন।
০২নভেম্বর হৃদয়ের জন্মদিনে সকল আত্মীয় স্বজন এলে এক মর্মান্তিক দৃশ্যের অবতারণা হয়। এ যেন মানুষ বেঁচে থাকেই রোজ কিয়ামতের দৃশ্য। সবাই বীণাকে জড়িয়ে ধরে কান্নাকাটি করছে। আগামী কালই যে বীণার জন্য শেষ দিন। জেনে শুনে এমন মৃত্যুর দিন কিভাবে মেনে নেয়া যায়।
বীনা, পৃথিবীতে শেষ দিনের ভিডিও করে, ভিডিওতে বীনা বলে, বিদায় আমার প্রিয় বন্ধুরা। আজ সেই দিন যাকে আমি বেছে নিয়েছিলাম সমস্ত যন্ত্রনার অবসান ঘটাতে। এই অসহ্য ব্রেন ক্যান্সার আমি সহ্য করতে পারছি না। আমার কাছ থেকে অনেক কিছুই নিয়ে নিয়েছেন এই রোগ। এক বন্ধ ঘরের ভিতর স্বামী ও পরিবার পরিজনদের সঙ্গে শেষ মুহূর্ত কাটায় বীনা। ডাক্তারের দেওয়া ওষুধ খেয়ে ধীরে ধীরে মৃত্যুকে আলিঙ্গন করে।
(২৯ বছরের মার্কিন নারী ব্রিটানি মেনার্ডের বাস্তব কাহিনী অবলম্বনে রচিত।)
তথ্য গ্রহণ: ডেইলি মেইল http://www.priyo.com/2014/11/03/116606.html#sthash.NkliR0TS.dpuf

Post a Comment

2 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Section